news-fashion-beauty-cook

Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৫ আগস্ট, ২০১৯

how to remove dark circle permanently-Bengali dark circles under eyes treatment

how to remove dark circle permanently

dark circles under eyes treatment

remove dark circles under-eye its very easy and simple. milk is best for dark circle under eye treatment with milk use rose water to get fastest rid within overnight your dark circle under the eye. Mental stress is a big reason for this type of dark circle on under eye

চোখের নিচে কালো ছোপ দূর করবো কি করে 

dark circles under eyes treatment


২৪ টি সহজ কার্যকর এবং খুব সাধারণ উপায় যা কালো ছোপ (dark circle) দূর করার সাথে সাথে কোনো পার্শবর্তী ক্ষতি করবে না শরীরে ,,তা আমরা জেনে নেবো

আজকে শেয়ার করা টপিক গুলি পুরোপুরি আমাদের ট্রাই করা এবং ১০০ পার্সেন্ট গ্যারান্টী সমেত বলা হচ্ছে এইগুলি আপনাদের কাজ করবে

তো চলুন জেনে নেওয়া যাক

how to remove dark circle permanently

dark circles under eyes treatment

how to remove dark circle permanently
Photo by Sharon McCutcheon on Unsplash


remove dark circle using milk

remove dark circle using pudina leaf

remove dark circle using cucumber 

remove dark circle using honey

remove dark circle using cream

remove dark circle using oil

remove dark circle using potato

remove dark circle using tea 

remove dark circle using antioxidant food 

remove dark circle using ice 

যদি আপনার চোক কালো দাগ (dark circle)  পরে তুলোর মধ্যে কাঁচা দুধ দিয়ে লাগান ..



যদি চোখের নিচের ত্বক , গলার নিচের ত্বক, বা শরীরে কোথায় বয়সের ছোপ (dark circle)  পড়লে স্যার আগে তেল দুধের সোর্ গ্লিসারিন ইত্যাদি মেখে নেবেন.



রোজ রাতে শোবার আগে শসার চাকতি বা আলুর চাকতি চোখ বন্ধ করে চোখের ওপর রাখলে দারুন উপকার হয় মনে রাখবেন আধ ঘন্টা  রাখতে হবে.

dark circles under eyes treatment



যদি চোখের নিচ তা ফোলা ভাব (dark circle)  থাকে তাহলে বেবহৃতচ্চা পাতা প্রথমে ফ্রিজের ওপর রাখুন তার পরে ঠান্ডা হলে একটি কাপড়ে বেঁধে প্যাড এর মতন চোখের উপর এ রাখলে উপকার হবে.



মুখের কালো ছোপ দূর করতে কয়েকদিন পুদিনা পাতা চোখে লাগান.



অনেকের এমন হয় যে দীর্ঘদিন চশমা ব্যবহার করে চোখের নিচে কালো দাগ (dark circle)  বা ফোলা ফোলা হয়ে যাই . সেই ক্ষেত্রে প্রতিদিন কাজের ফাঁকে চোখ বন্ধ রেখে ১০ মিনিট চোখ কে বিশ্রাম দিতে হবে
এবং রাতে ঘুমানোর সময় উঁচু বালিশ ব্যবহার জোরটা হবে.

dark circles under eyes treatment




মোবাইল বা কম্পিউটার ব্যবহার এর সময় যথাযথ দূরত্ব বজায় রাখুন চোখ থেকে এবং আন্ডার আই ডার্ক  সার্কলে (dark circle) ক্রীম ব্যবহার করুন ইটা কিছুটা ডার্ক সার্কলে (dark circle)  হালকা হয়.



প্রতিদিন অন্তত সাত থেকে আধ ঘন্টা ঘুমানো অভ্যাস করুন.



রোদে যদি বাইরে বেরোন এর জন্য চশমা বা সিন্সক্রিম ব্যবহার করুন.



প্রচুর পরিমানে আয়রন এবং আন্টি অক্সিডেন্ট যুক্ত খাবার খেতে হবে.



পর্যাপ্ত পরিমানে জল পান করতে হবে.

dark circles under eyes treatment



ধূমপান থেকে দূরে থাকতে হবে


.

দুশ্চিনা ও মানসিক চাপ মুক্ত থাকার চেষ্টা করতে হবে .



যদি আপনিও রোদে খুব পরিমানে বেরোন তাহলে একটা উপায় বলি যা আপনার চোখের ত্বক কে পরিশকের রাখবে হাতের তর্জনী আঙুলে দু ফোটা মধু নিয়ে চোখে চারপাশে লাগান এবার কিছুক্ষন রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন এর ফলে আপনার চোখের ওপর এর ত্বক কালো দাগ  (dark circle)  থেকে দূরে থাকবে.



যদি চোখের কালো দাগ (dark circle)  দূর করতে চান তাহলে পুদিনা পাতার রস তুলতে করে সেই কালো দাগের ওপর দেবেন মনে রাখবেন এই রস কোনো ভাবেই যেন চকলের ভিতরে না যাই.



এক টুকরো বরফ নিয়ে চোখের চারপাশে ঘষুন চোখের কালো দাগ  (dark circle)  দূর করতে বরফ খুব উপকারী.

dark circles under eyes treatment




প্রতিদিন ঘুমাতে যাবার আগে তুলার মধ্যে কয়েকফোটা গোলাপ জল নিন এবার চোখের চারপাশেও ভালো ভাবে লাগান , এভাবে ১৫ মিনিট ভালো ভাবে মেসেজে করুন দেখবেন কোমলতা ফায়ার আসবে(dark circle) এবং ক্লান্তি ভাব দূর হয়ে যাবে.



ভালো কোমলতা এবং সুন্দর্য আন্তে চোখে এক চামুচ লেবুর রস এবং এক চামুচ টমেটোর রস মিশিয়ে চোখে লাগান ,,১০ মিনিট পর ধুয়ে ফেলুন.



এবার এমন একটি রেসিপিই বলবো যা আপনার চোখের কালী (dark circle)  দূর করবে না চোখের উজ্বল্ল ফিরিয়ে আনবে >> সেটা হলো কমলালেবুর রসের সাথে গ্লিসারিন মিশিয়ে নিন চোখের নিচে লাগান  যা দাগ কালী(dark circle)  তো দূর করবেই এবং তার সাথে চোখের উজ্বল্ল ফিরিয়ে আনবে



যদি খুব তাড়াতাড়ি চোখের কালো দাগ  (dark circle)  থেকে দূরে যেতে চান তাহলে প্রতিদিন চোখের চারপাশে শসার রস লাগান এবং ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন.

dark circles under eyes treatment




১ চা চামুচ কাঠ বাদাম তেল ও ১ চা চামুচ দুধ মিশিয়ে নিন ভালো করে . ঘুমাতে যাবার আগে ভালো ভাবে চোখের আক্রান্ত জায়গাতে অর্থাৎ যেইখানে ডার্ক সার্কলে(dark circle) আছে সেখানে লাগান এতে চোখের কালো দাগ(dark circle)  দূর হবে তার সাথে চোখের ত্বক উজ্জ্বল ও হবে.


how to remove dark circle permanently


dark circles under eyes treatment

my opinion 



একটি কথা বলা হচ্ছে যে যদি আপনাদের বংশগত ভাবে এই কালো দাগ (dark circle under eye treatment )  থাকে বা কোনো এলার্জির কারণে এমন কালো দাগ (dark circle under eye treatment ) হয় তাহলে এটি কে দূর করা যাই না . যদি দুশ্চিন্তার মাধ্যমে চোখের নিচে কালো(dark circle under eye treatment )  আগে হয় তাহলে তা পরিচর্যার মাধ্যমে দূর করা যেতে পারে এবং তার সাথে সাথে আপনাকে চিন্তা মুক্ত থাকার চেষ্টা করতে হবে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

OUR TRENDING

Post Top Ad

Your Ad Spot