news-fashion-beauty-cook

Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

simple oreo cake recipe

 বন্ধুরা আজকের এই আর্টিকেল আমি তোমাদের সাথে শেয়ার করবো খুব সহজ ভাবে তোমরা কিভাবে oreo  দিয়ে কেক বানাতে পারবে 

আসা করছি তোমাদের খুব ভালো লাগবে 



কি কি লাগবে 

তিনটে ওরিও  ১০ টাকার প্যাকেট 

দুধ 

ক্যাডবেরি ১০ টাকার দুটো 

বেকিং পাউডার 


কিভাবে বানাবো 


একটা পাত্রের মধ্যে বিসকুট গুলো রাখবো 

এর পর ওই বিস্কুট থেকে ক্রিম আলাদা করবো। 

এবার ওই বিস্কিট গুলো দুধের  মধ্যে ভিজিয়ে নেবো। 

একটু ভিজে গেলে আমরা দুধ আর বিস্কুট গুলো ভালো করে মিক্সড করে নেবো। 

এবার আমরা ওর মধ্যে আবার বেকিং পাউডার যোগ করে দেব।  


এর পর আমরা আবার ভালো করে মিশ্রণ তা মিক্সড করতে থাকবো 


এর পর কি করবো পরের ধাপ 

একটা বাটি নেবো মানে যার মধ্যে কেক তা তৈরী করবো। 

ওই বাতির মধ্যে আমি কেক এর মিশ্রণ তা ঢেলে নেবো কিন্তু ঢালার আগে আমরা কি করবো যেন. 

আমরা ওই বাতির মধ্যে ভালো করে রেফিনে তেল মাখিয়ে নেবো। 

ওই তেল তা মাখালে বাঁকে করার পর কেক টা  খুব সহজ ভাবে বেরিয়ে আসবে। 

এবার আমরা কিছুটা মিশ্রণ প্রথম দিয়ে দেব.


মিশ্রণ তা দেবার পর আমি একটা ১০ টাকার ক্যাডবেরি নিয়ে মাঝখান দিয়ে সমান ভাগে ভেঙে দিয়ে ওই মিশ্রণ তার মাঝখানে রেখে দেব।  

এবার আমি মিশ্রণ তার বাকিটা ওই বাতিটার মধ্যে ঢেলে নেবো 


এবার আমি একটা পাট যেইটার মধ্যে কেক তা bake বসাবো ওই পাত্রটাকে ৫ মিনিট এর জন্য প্রিহিট  করে নব 


পৃহীত  হৈয়ে গেলে আমি কেক এর বাতিটাকে বসিয়ে দবেও এর পর ঢাকা দিয়ে ১৫ থেক্যে ন ২০ মিনিট এর জন্য হতে দেব 


বার আমার এই খানে কেক তা হতে থাকে এবার চলো ওপর এর টপিং এর জন্য ক্রিম তা বানিয়ে নি।  


আমি ওই যে বিস্কুট এর ক্রিম তা নিয়েছিলাম ঐটাকে গরম জল এর মোবাতির ওপর আর একটা বাতি নিয়ে বসিয়ে দেব. ক্রিম তা আস্তে আস্তে গোলে গেলে আমি ওর মধ্যে দু চামচ দুধ ড করে দেব।  


এর পর ভালো করে মিশিয়ে নিলে তৈরী হৈয়ে যাবে আমাদের কেক এর টপিং 


আমি কি করবো এবার কেক তা হয়ে গেলে কেক তাকে ঠান্ডা হতে দেব. 


ঠান্ডা হৈয়ে গেলে কেক তা আমি ওই কেক তাকে বাতি দিয়ে বাইরে বার করবো। 

তার পর ই টপিঙ তা ওপর দিয়ে দিয়ে আমি আর একটা ডাইরিমিল্ক ক্যাডবেরি গ্রেট করে ওর ওপর দিয়ে দিলেই তৈরী হৈয়ে যাবে আমাদের oreo  cake 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

OUR TRENDING

Post Top Ad

Your Ad Spot